ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন তপন

ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন খায়রুল বাশার মজুমদার তপন। তিনি ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সহ- সভাপতি।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত এক পত্রে এ মনোনয়ন নিশ্চিত করা হয়েছে বলে জানায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

 

তিনি জানান, রোববার খায়রুল বাশার মজুমদার তপনকে এ পত্র পাঠানো হয়। আগামী ১০ ডিসেম্বর ফেনী জেলা পরিষদের চেয়ারম্যানের শূণ্যপদে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

 

ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ১৭ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৮-২০ নভেম্বর আপীল, ২১-২২ নভেম্বর আপীল নিষ্পপ্তি, ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ২৪ নভেম্বর প্রতীক বরাদ্দ ও ১০ ডিসেম্বর ভোটগ্রহণ।

গত ৬ সেপ্টেম্বর রাতে জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূণ্য হয়।

এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা হয়। তখন দলের কেন্দ্রীয় উপদেষ্ঠা পরিষদের সদস্য ও ফেনী সদর আসনের সাবেক সাংসদ জয়নাল হাজারী, খায়রুল বাশার মজুমদার তপন, আকরাম হোসেন হুমায়ুন, আলী হায়দার, প্রিয় রঞ্জন দত্ত, সাইফুদ্দিন আহমেদ ভূঁঞা নাসির, জেড এম কামরুল আনাম, ফয়েজুল কবীর, এম আজহারুল হক আরজু ও ওবায়দুল হকসহ ১০ জন দলীয় মনোনয়ন পেতে আবেদন করেন।

 

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৮ ডিসেম্বর আজিজ আহম্মদ চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

বার্তা প্রেরক
শেখ আশিকুন্নবী সজীব
ফেনী প্রতিনিধি

১ মন্তব্য

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন