জামিনে মুক্ত পেলেন রোনালদিনহো

Brazilian retired football player Ronaldinho arrives at a hotel in Asuncion where he and his brother will serve house arrest after a judge ordered their release from jail on April 7, 2020. - A judge in Paraguay ordered the release of Ronaldinho and his brother Roberto Assis into house arrest after the siblings spent almost exactly a month in jail awaiting trial on charges of using false passports to enter Paraguay. Lawyers for the men posted bail of $1.6 million. (Photo by Norberto DUARTE / AFP)

অবৈধ পাসপোর্ট রাখার দায়ে প্যারাগুয়ের পুলিশের হাতে আটক হওয়া ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার রোনালদিনহো পাঁচ মাস পর মুক্তি পেলেন। সোমবার তাকে মুক্তির নির্দেশ দেন প্যারাগুয়ের একটি আদালত।বার্সেলোনা কিংবদন্তি রোনালদিনহোর পাশাপাশি তার ভাইকেও রবের্তো দে অ্যাসিস মোরেইরাকেও মুক্তি দেওয়ার নির্দেশ দেন বিচারক গুস্তাভো আমারিলা। তার বিরুদ্ধেও অবৈধ পাসপোর্ট রাখার অভিযোগ আনা হয়েছিল।

সাধারণত প্রতিবেশী দেশ ব্রাজিলের কেউ প্যারাগুয়েতে প্রবেশ করলে পাসপোর্টের দরকার হয় না। তা জেনেও নিজের ম্যানেজার ভাইয়ের সঙ্গে জাল পাসপোর্ট নিয়ে গত ৪ মার্চ প্যারাগুয়েতে প্রবেশ করেন ৪০ বছর বয়সী রোনালদিনহো। শুরুতে তাদের গ্রেপ্তার করা হয়নি। বিষয়টি তদন্ত করে দেখা পর্যন্ত আসুনসিওনের একটি হোটেলেই অবস্থান করতে বলা হয় তাদেরকে। দুই দিন পর রোনালদিনহো ও তার ভাইকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়। রায়ে বিচারক বলেন, কোনো দেশে রোনালদিনহোকে ভ্রমণে যেতে আর কোনো বাধা নেই। তবে তার স্থায়ী ঠিকানা পরিবর্তন করলে আমাদের জানাতে হবে। মুক্তি পেতে রোনালদিনহো ও তার ভাই সব শর্ত পূরণ করেছে বলেও উল্লেখ করেন আদালত। জরিমানা হিসেবে ৯০ হাজার ডলার; আর তার ভাই জরিমানা দেন ১ লাখ ১০ লাখ ডলার।

১ মন্তব্য

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন