কানাডার সামরিক বাহিনীর দ্বিতীয় সর্বোচ্চ পদে নারী

কানাডার সামরিক বাহিনীর দ্বিতীয় সর্বোচ্চ পদে এই প্রথম কোনো নারীকে নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এই শীর্ষ পদে দায়িত্ব পালনকারী ব্যক্তির বিরুদ্ধে যৌন হয়রানিসহ বিভিন্ন অভিযোগের ঝড় ওঠার পর এ নতুন নিয়োগ। খবর এএফপির।

সামরিক বাহিনীর এক বিবৃতিতে প্রতিরক্ষা বাহিনীর উপ-প্রধান হিসেবে লে. জেনারেল ফ্রান্সেস অ্যালেনের নাম ঘোষণা করা হয়েছে। এক সংবাদ সম্মেলনে ট্রুডো বলেন, “কানাডার ইতিহাসে এই প্রথমবারের মতো প্রতিরক্ষা বাহিনীর উপ-প্রধান পদে একজন শক্তিশালী নারীকে দেখে আমি অত্যন্ত আনন্দিত।”

এ পদে থাকা সাবেক শীর্ষ সৈন্য জেনারেল জনাথন ভন্সের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগ কানাডার সংবাদমাধ্যমে প্রকাশের পর তাকে সরিয়ে অ্যালেনকে মনোনয়ন দেওয়া হয়। এখন ওই শীর্ষ সৈন্যের বিরুদ্ধে ওঠা সামরিক পুলিশের অসংগত আচরণ এবং অধস্তনদের সঙ্গে সম্পর্কের বিষয় তদন্ত করা হচ্ছে। তবে তিনি অভিযোগ নাকচ করে দিয়েছেন। এসব অভিযোগ প্রকাশ হওয়ার আগেই ভন্স গত জানুয়ারিতে অবসর গ্রহণ করেন। ভন্সের অবসরের কয়েক সপ্তাহ পর তার উত্তরাধিকারী অ্যাডমিরাল আর্ট ম্যাকডোলান্ডও তার বিরুদ্ধে ওঠা পৃথক অভিযোগের ব্যাপারে তদন্ত শুরু হওয়ার পর সরে দাঁড়ান।

১ মন্তব্য

  1. hey there and thanks on your info – I have certainly picked up anything new from right here. I did then again experience a few technical issues the use of this web site, since I experienced to reload the web site lots of instances previous to I could get it to load properly. I have been thinking about if your web hosting is OK? Not that I’m complaining, but slow loading circumstances instances will sometimes affect your placement in google and can injury your high-quality score if ads and ***********|advertising|advertising|advertising and *********** with Adwords. Well I am adding this RSS to my e-mail and could look out for much more of your respective interesting content. Make sure you replace this again very soon..

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন