ধুনটে ব্যবসায়ীর বাগানের গাছ কেটে ক্ষতি

পারিবারিক কলহ ও জমিজমা নিয়ে পুর্ব শত্রুতার জের ধরে বগুড়ার ধুনট উপজেলায় মিলন হোসেন নামে এক ব্যবসায়ীর বাগানের গাছ কেটে ক্ষতি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার সকালের দিকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পাঁচথুপী গ্রামের হাফিজুর রহমানের ছেলে মিলন হোসেন একজন ব্যবসায়ী। তিনি পাশ্ববর্তী পিরহাটি গ্রামে প্রায় ৮ বছর আগে ৯ শতক জমিতে বেলজিয়াম ও ইউক্যালিপটাস গাছের বাগান করেছেন। বর্তমানে গাছগুলো বেশ মূল্যবান হয়ে উঠেছে।

এদিকে মিলন হোসেনের সাথে পিরহাটি গ্রামের আম্বিয়া মল্লিকের ছেলে রতন মল্লিক ও তার ছেলে আশিক মল্লিকের পারিবারিক বিষয়াদি ও জমিজমা নিয়ে পূর্ব থেকেই বিরোধ রয়েছে। এমতাবস্থায় বৃহস্পতিবার সকালের দিকে মিলন হোসেনের বাগান থেকে রতন মল্লিক ও মিলন মল্লিক লোকজন নিয়ে বেলজিয়াম ও ইউক্যালিপটাস গাছ কাটতে থাকেন।

খবর পেয়ে গাছ বাগানের মালিক মিলন হোসেন বাঁধা দিতে গেলে প্রতিপক্ষের লোকজন তাকে মারপিটের চেষ্টা করেন। এসময় প্রতিপক্ষের লোকজন ওই গাছ বাগান থেকে ১৮টি বেলজিয়াম ও ২টি ইউক্যালিপটাস কেটে ফেলেন। এতে ওই ভুক্তভোগী ব্যবসায়ীর প্রায় ৫০হাজার টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় প্রতিপক্ষ রতন মল্লিকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

ধুনট থানার অফিসার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান সরদার জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বাগানের কাটা গাছগুলো জব্দ তালিকা করে স্থানীয় এক মুরুব্বীর জিম্মায় দেয়া হয়েছে। আগামী থানায় সোমবার উভয় পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠক করা হবে। সমঝোতা করা না গেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা প্রেরক
ফজলে রাব্বী মানু
ধুনট (বগুড়া) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন