বাগেরহাটে কল্যানকর বৃষ্টি চেয়ে মসজিদে মসজিদে দোয়া

বাগেরহাটে কল্যানকর বৃষ্টি চেয়ে জুমআর নামাজ শেষে মসজিদে মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। বাগেরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে মসজিদে মসজিদে এই দোয়া অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়। দোয়ায় সাধারণ মুসল্লীদের পাশাপাশি জেলা প্রশাসনের উর্দ্ধোতন কর্মকর্তারা অংশগ্রহন করেন। শুক্রবার (৩০ এপ্রিল) বাগেরহাট নতুন কোর্ট মসজিদে দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক। বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক অতরিক্তি জলো প্রশাসক খোন্দকার মোহাম্মদ রজিাউল করীম।

এছাড়া জলোর ৯টি উপজেলা সকল মসজিদে জুমআর নামাজ শেষে বৃষ্টির জন্য দোয়া অনুষ্ঠিত হয়েছে।সব শ্রেণির সাধারণ মুসল্লীরা এই মোনাজাতে অংশগ্রহন করেন।দোয়ায় অংশগ্রহনকারীরা নিজেদের কৃত কর্মের জন্য সর্বশক্তিমান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন। বৃষ্টি প্রদানের জন্য আল্লাহর রহমত ভিক্ষা চান তারা।
বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক বলেন, দীর্ঘদিন ধরে বাগেরহাটসহ দক্ষিনাঞ্চলে বৃষ্টি নেই। সেই সাথে প্রচন্ড তাপদাহ ও রমজানে সবার নাভিশ্বাস উঠে যাওয়ার অবস্থা।

করোনা অতিমারির কারণে আমরা সবা খুব আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি। সেই কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল মসজিদে বিশেষ দোয়া করা হয়েছে। আল্লাহর কাছে আমরা সবাই হাত তুলে বলেছি যে বৃষ্টিপাতের রহমত দিয়ে আমাদের রক্ষা করুণ এবং করোনা অতিমারি থেকে মানুষকে মুক্তি দিন। এছাড়াও সন্ধ্যায় মন্দিরসহ অন্যান্য উপসানলয়ে বৃষ্টির জন্য বিশেষ প্রার্থনা করা হবে বলে জানান তিনি।

বার্তা প্রেরক
তানজীম আহমেদ
বাগেরহাট প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন