হোমনায় হত দরিদ্রকে স্বাবলম্বী করতে অটোরিক্সা কিনে দিলেন যুবকরা

হোমনা উপজেলার চান্দেরচর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের হত দরিদ্র মো. মুবিন মিয়াকে স্বাবলম্বী করে তুলতে তাকে একটি ব্যাটারী চালিত অটোরিক্সা কিনে দিলেন গ্রামের যুবকরা। গ্রামের বাসিন্দা ও প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবির) ট্রেনার মো. শাহআলম সৈকত গ্রামের যুবকদেরকে সাথে নিয়ে নিজের ব্যক্তিগত তহবিল থেকে ও গ্রামের স্বচ্ছল ব্যক্তিদের কাছ থেকে মোট এক লাখ তের হাজার টাকা সংগ্রহ করেন। পরে সে টাকা দিয়ে একটি নতুন অটোরিক্সা কিনে শুক্রবার অটোরিক্সাটি হত দরিদ্র মো. মুবিন মিয়ার হাতে তুলে দেন।

পিআইবির ট্রেনার মো. শাহআলম সৈকত জানান, গ্রামের হত দরিদ্র মো. মুবিন মিয়া অটোরিক্সা চালিয়ে সংসার চালাতেন। গত কিছু দিন আগে তার উপার্জনের একমাত্র সম্বল অটোরিক্সাাটি চুরি হয়ে গেলে তিনি অসহায় হয়ে পড়েন। পরে আমি তার অসহায়ত্বের বিষয়টি জানতে পেরে স্থানীয় যুবকদের সাথে নিয়ে টাকা সংগ্রহ করে তাকে অটোরিক্স দেয়ার ব্যবস্থা করি।

তিনি আরো বলেন,আমরা প্রথমে ভেবে ছিলাম অসহায় মুবিন মিয়ার বিপদের সময় তাকে দুই চার হাজার টাকা দিয়ে সহযোগিতা করবো। পরে চিন্তা করলাম অটোরিক্সা কিনে দিলে সে রোজগার করে স্বাবলম্বী হতে পারবে। অটোরিক্সা উপহার পাওয়া মুবিন মিয়া বলেন, আজকে আমার বিপদের দিনে যারা আমার পাশে এসে দাঁড়িয়েছে আল্লাহ যেন সব সময় তাদের পাশে থাকেন।

বার্তা প্রেরক
মোঃ কামাল হোসেন
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন