স্বাস্থ্যবিধি না মানায় সাভারে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত

সামাজিক দূরত্ব ও সরকারি স্বাস্থ্যবিধি না মানায় সাভারে সব প্রকার দোকানপাট মার্কেট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।

শনিবার (১৬ মে) দুপুরে এক জরুরি বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সাভারের সভাপতি পারভেজুর রহমান। সিদ্ধান্ত অনুযায়ী রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য সকল ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান দোকানপাট ও শপিংমল বন্ধ থাকবে।

এর আগে করোনার সংক্রমণ ঠেকাতে দীর্ঘদিন সাভারের সব ধরনের দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর জনসাধারণের সুবিধার্থে ১০ মে খুলে দেয়া হয়। কিন্তু গত পাঁচদিনে মার্কেট ও শপিংমলসহ সরেজমিনে পরিদর্শনে প্রতীয়মান হয় যে মার্কেট ও ব্যবসাপ্রতিষ্ঠানে আগত ক্রেতা-বিক্রেতাদের ৯০ ভাই সরকারি শর্ত মেনে চলার বিষয়টি অবহেলা করেছেন। যা আগামী দিনে সবার জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সম্মিলিতভাবে ব্যবসাপ্রতিষ্ঠানের বন্ধ করে দেয়।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বলেন, স্বাস্থ্যবিধি না মেনে অবহেলা, সামাজিক দূরত্ব নিশ্চিত না করায় জনসাধারণ এবং মৃত্যুর ঝুঁকির কথা বিবেচনায় করোনা সংক্রমণ প্রতিরোধে ১৭ মে থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সব ধরনের দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও কাঁচাবাজার এবং ওষুধের দোকান এই নিষেধাজ্ঞার আওতায়মুক্ত থাকবে।

2 মন্তব্য

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন